মুজিব শতবর্ষে শ্রীমঙ্গলে ই-সেবা ক্যাম্পেইন

শ্রীমঙ্গল সংবাদদাতা: ” বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এটুআই প্রোগ্রাম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে সারা দেশের মত শ্রীমঙ্গলেও চলছে পৌরসভা ডিজিটাল সেন্টারে মাসব্যাপী মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন।

সারাদেশে ইউনিয়ন, পৌরসভা এবং সিটি করপোরেশন ডিজিটাল সেন্টার থেকে প্রায় ২৭০ ধরনের সরকারি বেসরকারি নাগরিক সেবা প্রদান করা হচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য পাসপোর্টের আবেদন ও ফি জমা, পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন ও ফি জমা, ভ্যাট ও টিন নিবন্ধন, জমির পর্চার আবেদন, ই-নামজারীর আবেদন , পন্য ক্রয়/বিক্রয়, নতুন ভোটার হওয়ার আবেদন, জাতীয় পরিচয় পত্রের আবেদন ও সংশোধন, হজ্ব প্রাক নিবন্ধন, মেডিকেল ভিসা, ডাক্তারের এপেয়েন্টমেন্ট, বিদেশ গমনেচ্ছু কর্মীদের অনলাইন রেজিস্ট্রেশন, চাকুরীর আবেদন, জন্ম-মুত্যু নিবন্ধন আবেদন, বাস-লঞ্চ-ট্রেন-বিমান টিকেট সার্ভিস, বিদ্যুৎ বিল গ্রহণ, এজেন্ট ব্যাংকিং পরিচালনা সহ বিভিন্ন ধরনের সরকারী-বেসরকারী সেবা।

শ্রীমঙ্গল পৌরসভা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা শিউলী আক্তার জানান, মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইনের মাধ্যমে ডিজিটাল সেন্টারের ই-সেবাসমূহকে আরো সহজে নাগরিকদের কাছে সহজেই পৌঁছে দেয়ার লক্ষ্যে এবং জনগণ যাতে জানতে পারে সেজন্য আমরা ব্যাপক প্রচার প্রচারণা করছি। আশা করছি এই ই-সেবা ক্যাম্পেইন এর মাধ্যমে দেশের জনগণ উপকৃত হবেন এবং ডিজিটাল সেন্টারের ও আয় বৃদ্ধিতে সহায়ক হবে।

সম্পাদনায়: মোন।

Share Button