মাস্ক না পরায় ৯৩ হাজার টাকা জরিমানা

মোমিন চৌধুরী: মৌলভীবাজার জেলায় মাস্ক পরিধান বাধ্যতামূলক করার লক্ষ্যে একযোগে ২০টি স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

নভেল করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েব প্রতিরোধে ভ্রাম্যমান আদালত মাক্স না পরায় ৩৯৩টি মামলা দায়ের করা হয়। তাতে ৯৩ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (২২ নভেম্বর) সকাল থেকে জেলাশহর এবং জেলার প্রতিটি উপজেলায় একযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি সচেতনতামূলক কর্মসূচি আয়োজিত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মো. মামুনুর রশীদ।

আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্য়ালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনারগণ (ভূমি)।

গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, মাস্ক পরিধান নিশ্চিত করতে সারা জেলায় একযোগে ২০টি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৯৩টি মামলায় ৯৩ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নভেল করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েব প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে অভিযান চলমান থাকবে বলে জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

সম্পাদনায়: মোন/ হাসান।

Share Button