১০০ ব্রিটিশ বাংলাদেশী প্রভাবশালীর তালিকায় মৌলভীবাজারের সাব্বির

নউজ ডেক্স : ব্রিটেনে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশীদের মধ্য থেকে সফল ও প্রভাবশালী ১০০ বাংলাদেশীদের তালিকায় স্হান পেয়েছেন মৌলভীবাজার জেলার কৃতি সন্তান সাব্বির করিম। তিনি আব্দুল উল্যাহ ও আয়েশা কোরেশী প্রতিষ্টাতা এমবিই ও সমাজ সেবা কাজের ক্ষেত্রে বিচারক দ্বারা স্বীকৃত হয়েছেন।

ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইনস্পায়ার বিবিপিআই গত ২৮ মার্চ ২০১৮, তারিখ রাতে প্রেস্টিজিয়াস ভ্যানুয়েবল নেভীর হলে জমকালো অনুষ্টাণে এই তালিকা প্রকাশ করা হয়।
অনুষ্টাণে উপস্হািত ছিলেন ব্রিটিশ বাংলাদেশী, ব্রিটিশ রাজনীতিবিদ এমপি সহ সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিরা।
(বিবিপিআই ১০০) ব্রিটিশ বাংলাদেশী প্রতিভা ও সাফল্যের ব্রিটেনকে উন্নত করার জন্য সাহায্য করেছে।

সাব্বির করিম লন্ডন ক্যামডন শহরে অবস্হিত মৌলভীবাজারে জন্মগ্রহণকারী একজন ব্রিটিশ বাংলাদেশী।
সাব্বির বলেন এটা খুবই অসাধারণ যে আমরা এখন আমাদের সমাজে অনেক প্রতিভাবান,ব্রিটিশ বাংলাদেশী প্রভাবশালীদের অনুপ্রেরনা প্রকাশনা তালিকায় উল্লেখযোগ্য পরিসংখ্যান গুলির মধ্যে অর্ন্তরভুক্ত হওয়ায় আমি আনন্দিত।

সাব্বির করিম ব্রিটিশ এয়ারওয়েজের সাথে ওয়ার্ল্ড ওয়াইড কেবিন ক্রু হিসেবে দুই দশকেরও বেশি সময় ধরে সেখানে কর্মরত আছেন। সেলিব্রিটি শেফ সাব্বির করিম সফল ব্যবসায়ী হিসেবে মাল্টি অ্যাওয়ার্ড জিতেছেন, তিনি ইউনিসেফ এবং কমিক রিলিফ চ্যাম্পিয়ন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট এবং একজন সমাজ সেবক।
সাব্বির সেন্ট্রাল লন্ডনে তার পুরস্কার বিজয়ী রেস্টুরেন্ট, সালাম নমস্কার ও নমস্তে কিচেন এবং নমস্তে হসপিটালিটি সফলভাবে পরিচালনা করছেন।

সাব্বির করিম লন্ডনের ক্যামডেন রাজনৈতিক পরিচয়ের একজন সম্মানিত ব্যক্তিত্ব, অনেক কাউন্সিলর, কাউন্সিলের নেতা, ক্যামডেনের মেয়র এবং শেড ব্রিক্সিট মন্ত্রী কিয়ের স্টারমারে এমপি,
ক্যামডেন এবং প্রাইমোজ হিলের জন্য শ্রম সদস্য ও তহবিল সংগ্রহকারী কর্মকর্তা।

তিনি গ্রেনফেল টাওয়ারে আগুন লাগার পর প্রথম বাংলাদেশী হিসেবে দুর্গত মানুষের পাশে দাড়ান, তাদের জন্য শুকনো খাবার ঔষধ ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন। সেখানে আগুনের কারণে বহুলোক প্রাণ হারিয়েছিল, অনেকে বেঁচে ছিল।’

তিনি অনেক চ্যারিটি প্রতিষ্ঠানের সাথে যুক্ত ছিলেন যেমন ঢাকার শ্রীপুর গ্রামের শিষু পল্লী, আন্না ফ্রয়েড সেন্টার-শিশু মানসিক স্বাস্থ্য গবেষণা কেন্দ্র।

সাব্বির করিম মৌলভীবাজার জেলা সদর ৬ নং একাটুনা ইউনিয়নের একাটুনা গ্রামের মরহুম আলহাজ্ব আব্দুল করিমের দ্বিতীয় সন্তান।

Share Button