সৈয়দ ইউসুফ মাহমুদ আর নেই

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এম, এ, ওহাব এর বড় জামাতা সাবেক শিক্ষক, নাট্যকর্মী ও চা বাগান ম্যানাজার আলহাজ¦ সৈয়দ ইউসুফ মাহমুদ (৯৮) বার্ধক্য জনিত রোগে গত শুক্রবার সন্ধ্যায় ঢাকায় হলিফ্যামিলি হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
পারিবারিক সুত্রে জানাগেছে, সৈয়দ ইউসুফ মাহমুদের জন্ম জামালপুর জেলায়। কিন্তু কার্যোপলক্ষ্যে তিনি মৌলভীবাজার, হবিগঞ্জ ও চট্টগ্রামের বিভিন্ন চা বাগানে চাকুরি করেছেন। অবসরে গিয়ে ঢাকায় মগবাজারে বসবাস করতেন।

সৈয়দ ইউসুফ মাহমুদ কিছুদিন ঢাকায় নওরোজ পত্রিকায় সাব-এডিটর হিসাবে কাজ করেছিলেন। বেশ কয়েকটি নাটকেও অভিনয় করেছেন। তিনি কর্ম জীবনের এক পর্যায়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নৈনারপাড়ের এম এ ওয়াহাব উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। পরে তিনি ন্যাশনাল টি কোম্পানীতে (এনটিসি) ম্যানেজার হিসাবে যোগদান করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি চট্টগ্রামের এনটিসির একটি বাগানে ম্যানাজার ছিলেন এবং সেখানকার চা শ্রমিকদের নিরাপদ রাখতে ভুমিকা রাখেন। ৮০’র দশকে বিটিভিতে প্রচারিত ডানো গুড়ো দুধের বিজ্ঞাপনের একদল শিশুদের সাথে নিয়ে মডেলিং করেছেন।

আরোও পড়ুন

কমলগঞ্জে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

Share Button