শ্রীমঙ্গলে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

সৈয়দ ছায়েদ আহমদ: মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরতলীর উত্তর-উত্তসুর এলাকায় এক ব্যবসায়ীর বাড়ীতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা নগদ টাকা, ডলার ও স্বর্ণসহ বিভিন্ন মূল্যমান মালামাল নিয়ে যায়।

ঘটনটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ২টায় শ্রীমঙ্গল সদর ইউনিয়নের উত্তর-উত্তসুর এলাকায় ব্যবসায়ী তানজিম চৌধুরীর বাড়ীতে। তিনি শহরের চৌমুহনা সংলগ্ন মৌলভীবাজার রোড এহসান মার্কেটের ব্যবসা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তানজিম চৌধুরী রাহিম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ২টা থেকে আড়াইটার দিকে ছয়-সাতজনের একদল ডাকাত বাসার জানালার ভেঙ্গে গ্রীল খুলে ঘরে প্রবেশ করে। পরে ডাকাতরা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে পরিবারের সদস্যদের জিম্মি করে চোখে মুখে কাপড় দিয়ে বেঁধে ঘরে আটকে রাখে। প্রায় দেড় থেকে ২ ঘন্টা সময় ডাকাতরা ঘরের ৩টি কক্ষের আলমারি, চেস্ট অব ড্রয়ার ও ড্রেসিং টেবিলের তালা ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা, ডলার ও পাউন্ড, ১০ ভরি স্বর্ণ, ৬টি মোবাইল ফোন লুট করে নেয়।
তিনি আরো জানান, ডাকাতরা তার বৃদ্ধ বাবাকে বলে, ভয় পাওয়ার কিছু নেই, নগদ টাকা পয়সা ও স্বর্ণসহ যা আছে সব দিয়ে দেন। আমরা আপনাদের কোনো ক্ষতি করব না।

তারা বাবা ভয়ে কাঁপতে দেখে ডাকাতরা বলে পানি দেব, তিনি বললেন আমাকে পানি দেন, ডাকাতরা পানি দিলে তিনি পানি পান করলেন এবং তিনি ছোট নাতিকে বুকের উপর একটি কাপড় দিয়ে আগলে ধরেন। পরে ডাকাতরা ডাকাতি শেষ করে যাওয়ার সময় বলে গেল চিৎকার করবেন না।
খবর পেয়ে শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থল পরির্শন করেছে। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জানান, এটা ডাকাতি নয়, একটি দুংসাহসিক চুরি।

Share Button