শ্রীমঙ্গলের বিসিক শিল্পনগরীতে পরিবেশ বান্ধব শিল্প কারখানা গড়ে তুলা হচ্ছে: বিসিক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বিসিক শিল্পনগরীতে পরিবেশ বান্ধব শিল্প কারখানা গড়ে তুলা হবে। শনিবার দুপুরে শ্রীমঙ্গল শহরতলীর উত্তর উত্তরশুর ভৈরবতলীতে বিসিক শিল্প নগরীর প্রশাসনিক ও রেষ্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে এ কথা বলেন শিল্পমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহ: ইফতিখার।

তিনি বলেন, বর্তমান সরকার সারাদেশে সমন্বিত উন্নয়ন সাধন করে চলছেন তারই ধারাবাহিকতায় শ্রীমঙ্গলে পরিবেশ বান্ধব বিসিক শিল্পনগরী স্থাপন করা হচ্ছে। তিনি বলেন, যেহেতু শ্রীমঙ্গল একটি পর্যটন ও প্রাকৃতিক সুন্দর্যমন্ডিত এলাকা তাই এই শিল্পনগরীকে ক্যামিকেল মুক্ত রাখা হবে। বিশেষ করে শ্রীমঙ্গলের উৎপাদিত আনারস, লেবু, সাতকরা, নাগা মরিছসহ অনান্য কৃষিজ দ্রব্যের ইন্ডাস্ট্রিকে প্রাধান্য দেয়া হবে। কেউ চা ফেক্টরী করতে চাইলে সে সুযোগও দেয়া হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিসিক এর পরিচাক জীবন কুমার চৌধুরী, বিসিকের প্রাক্তন প্রধান নকশাবিদ মনোয়ারা খাতুন, প্রকল্প পরিচালক মো: হামিদুল হক চৌধুরী, বিসিক এর সম্প্রসারণ কর্মকর্তা কাজী শাহিনুর আলম, জাতীয় ক্ষ্রদ্র ও কুটিরশিল্প সমিতি বাংলাদেশ মৌলভীবাজার জেলার সভাপতি বকসী ইকবাল, মৌলভীবাজার জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার ইমজা ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংবাদিক মাহমুদ ও শিল্প উদ্যোতা নাজিম উদ্দিন নজরুল।

উদ্বোধন এর আগে চেয়ারম্যান বিসিক শিল্পনগরীর কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি শ্রীমঙ্গল টি হেবেনের কনফারেন্স রোমে সংশ্লিষ্টদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয়ে সচ্ছতার সহিত ও নির্দিষ্ট সময়ের মধ্যে তা শেষ করার আহবান জানান।
এ সময় কর্মকর্তারা বলেন প্রায় ৫০ কোটি টাকা ব্যায়ে ৪ একর জমির উপর এই পরিবেশ বান্ধব শিল্পনগরী গড়ে তুলা হচ্ছে। যেখানে প্লট আছে ১২২টি এবং এর মাধ্যমে অন্তত ৫হাজার মানুষের কর্মসংস্থান হবে। এটি বর্তমান সরকাররের উন্নয়ন ভাবনারই একটি অংশ।

Share Button