মৌলভীবাজার-১ আসনে ১০জন মনোনয়নপত্র কিনেছেন

রিপন, (বড়লেখা) মৌলভীবাজার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসনে (বড়লেখা-জুড়ী) সম্ভাব্য সংসদ পদপ্রর্থী বৃহস্পতিবার পর্যন্ত আওয়ামীলীগ থেকে একজন, বিএনপির থেকে ৭ জন, জাপা  থেকে ২জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
ইতিমধ্যে কেউ কেউ ফরম পূরণ করে জমাও দিয়েছেন। জেলার ৪টি আসনের মধ্যে (বড়লেখা-জুড়ী) থেকে সর্বাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে বিভিন্ন সুত্র নিশ্চিত করেছে। সব মিলিয়ে ১০ জন প্রার্থী এ আসনে মনোনয়ন প্রত্যাশী ।
জানা যায়, এ আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন, আওয়ামীলীগ থেকে একক প্রার্থী, বড়লেখা উপজেলা  আওয়ামীলীগের সভাপতি, জাতীয় সংসদের  হুইপ আলহাজ্ব শাহাব উদ্দীন আহমদ।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র দলীয় মনোনয়নপত্র কিনেছেন, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য, সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী, জুড়ী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক,মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি, শিল্পীপতি আলহাজ্ব নাসির উদ্দীন আহমদ মিটু, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দারাদ আহমদ, সাবেক কেন্দ্রীয় যুবদলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, কাতার বিএনপির সদস্য সচিব, বিশিষ্ট ব্যবসায়ী শরীফুল হক সাজু, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক, সাবেক পৌর মেয়র প্রভাষক ফখরুল ইসলাম,  কাতার জালালাবাদ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক, কাতার বিএনপির সাবেক যুগ্ন আহবায়ক লোকমান আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা ও কেন্দ্রীয় মহিলাদলের নেত্রী রেহানা বেগম হাসনা।
জাতীয় পার্টি থেকে ২জন দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন তারা হলেন, কেন্দ্রীয় জাপা নেতা আহমেদ রিয়াজ ও বড়লেখা উপজেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট আফজাল হোসেন।

বিএনপির সহযোগী অঙ্গ  সংগঠনের নেতাকর্মীর কাছ থেকে জানা যায়, দীর্ঘ এক যুগ পর বিএনপি নির্বাচনে অংশ গ্রহন করছে এতে করে এ আসনের নেতা কর্মীদের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে কে হবেন শেষ পর্যন্ত ধানের শীষের কাণ্ডারী, মাঠ পর্যায়ের নেতাকর্মীদের তথ্য অনুসারে জাানা গেছে দলে এই আসনে যাকে মনোনয়ন দেবে তৃণমূল তার পক্ষে কাজ করবে এমনটা দাবি করছে এ আসনের জাতীয়তাবাদী দলের নেত্রীবৃন্দ। , শেষ পর্যন্ত বিএনপির নেতাকর্মী সবাই মাঠে ভোটের লড়াইয়ে জন্য প্রস্তুত থাকবে এমনটাই প্রত্যাশায়।

আরোও পড়ুন

ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে নিবন্ধিত ৮ দল
নৌকার প্রার্থী হতে মনোনয়নপত্র কিনলেন মাশরাফি
নির্বাচনে আসবে ঐক্যফ্রন্ট, ভোট পেছানের দাবি

Share Button