মৌলভীবাজারে বন্যার্তদের মাঝে চিকিৎসা সেবা ও বিক্রয় নিষিদ্ধ ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার প্রেসক্লাবের উদ্যোগে জেলার রাজনগর উপজেলার কামারচাক বাজারে বন্যার্তদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও বিক্রয় নিষিদ্ধ ” পিজিশিয়ান স্যাম্পুল” ও সরকারী ঔষধ বিতরণ করা হয়েছে। এই ক্যাম্পে প্রায় ৫শ’ মানুষ সেবা গ্রহণ করেন।


মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় এ ক্যাম্প চলে রোববার (২৬ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত।

ডা. বিনেন্দু ভৌমিক ডা. প্লাবণ সূত্রধর ও ডা. সায়মা মুজাহিদ লিজার নেতৃত্বে একদল স্বাস্থ্য সহকারি ও বিভিন্ন ঔষধ কোম্পনীর প্রতিনিধিরা বন্যা পীড়িত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন। পাশিাপাশি রোগীদের মাঝে বিক্রয় নিষিদ্ধ  “পিজিশিয়ান স্যাম্পুল” ও সরকারী ঔষধ দেয়া হয়।
বেশ কয়েকজন চিকিৎসকের কাছ থেকে পিজিশিয়ান স্যাম্পুল সংগ্রহ করে, প্রশংসিত হয়েছেন মৌলভীবাজার প্রেসক্লাব নেতৃবৃন্দ। “পিজিশিয়ান স্যাম্পুল” যাদের পাওয়ার দাবীদার, তাদের হাতে পৌছে দেয়ার জন্য বিভিন্ন ঔষধ কোম্পনীর প্রতিনিধিরা ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক ক’জন ঔষধ কোম্পনীর প্রতিনিধি জানান, এভাবে যদি জনপ্রতিনিধি ও সুশিল সমাজের লোকজন সচেতন হোন, তাহলে চিকিৎসকরা বিক্রয় নিষিদ্ধ “পিজিশিয়ান স্যাম্পুল” আর বিক্রি করতে পারবেন না। বর্তমান যুগের চিকিৎসকরা বিক্রয় নিষিদ্ধ “পিজিশিয়ান স্যাম্পুল” বিভিন্ন ফার্মেসীতে বিক্রি করে থাকেন।

বিগত দিনে বিক্রয় নিষিদ্ধ “পিজিশিয়ান স্যাম্পুল” ফার্মেসীতে রাখা এবং বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত আর্থিকসহ জেল জরিমানা করা হয়েছে।

মেডিকাল ক্যাম্পে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, দৈনিক বর্তমান মৌলভীবাজার প্রতিনিধি এস এম মেহেদী হাসান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি আব্দুর রব, কামারচাক ইউনিয়নের চেয়ারম্যান সেলিম আহমদসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

Share Button