মৌলভীবাজারের রিতা ও মর্তুজা মিয়া বৃটেনে কাউন্সিলর নির্বাচিত

প্রবাস ডেক্স: মৌলভীবাজারের সন্তানরা বৃটেনের মাটিতে সুনাম অর্জন করে যাচ্ছে। ৪ মে শুক্রবার স্থানীয় নির্বাচনে
নির্বাচিত হয়েছেন, বৃটেনের মেইদা ভেলী থেকে রিতা বেগম এবং আলবাস ও লন্ডন কলোনীর প্যারিস কাউন্সিলের উপ-নির্বাচনে মোহাম্মদ মর্তুজা মিয়া নির্বাচিত হয়েছেন।

মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের কুইন্স পার্ক বাংলাদেশি এসোসিয়শেনের চেয়ারম্যান রাফুল মিয়ার বোন। তিনি এর আগেও আরো ১ বার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন, এ নিয়ে দুই-দুইবার লেবার পার্টির পক্ষে বিজয় ছিনিয়ে আনলেন।

দীর্ঘদিন ধরে এই আসনগুলো কনজারভেটিভ পাটির দখলে থাকলেও এবারে তাদের পাশে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলন লেবার পার্টির প্রধান জেরেমি করবিন ও লন্ডনের মেয়র সাদিক খান। গুনীজনের অংশগ্রহণে বেশ জমেই উঠেছিল রিতা বেগমের নির্বাচনী মাঠ। অবশেষে ব্রিটেনে বসবাসরত বাঙ্গালীদের সহযোগিতায় ও সবার প্রচেষ্টায় বিজয় ছিনিয়ে আনলেন মৌলভীবাজারের গর্বিত মেয় রিতা বেগম।

অপরদিকে, মৌলভীবাজার সদর উপজেলার ২ নং মনুমুখ ইউনিয়নের বাউরভাগ গ্রামের বাসিন্দা মৃত নওয়াব উল্যার ছেলে মোহাম্মদ মর্তুজা মিয়া লন্ডনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। যুক্তরাজ্য সেন্ট আলবাস ও লন্ডন কলোনীর প্যারিস কাউন্সিলের উপ-নির্বাচনে লেবার পাটির মনোনিত প্রার্থী ছিলেন মোহাম্মদ মর্তুজা মিয়া। মোহাম্মদ মর্তুজা মিয়া পৈতিকসূত্রে যুক্তরাজ্যে বসবাস করে আসছিলেন। সেখানে ব্যবসার পাশাপাশি স্কুলে শিক্ষকতাও করেন। জনপ্রতিনিধিত্ব ও সমাজসেবা মূলক কর্মকান্ডে তাঁর উপস্হিতি ছিলো সবসময়, যা যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশী কমিউনিটির হৃদয়ে অল্পদিনেই সম্মান পেয়ে যান মর্তুজা মিয়া। দেশবাসী সকলের কাছে দুইজনের পরিবার তাদের জন্য দোয়া চেয়েছেন।

Share Button