বড়লেখায় ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান

বড়লেখা প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর বাজারে ভুয়া ডিগ্রিধারী চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় কয়েকজন চিকিৎসকের চেম্বার থেকে তাদের নামের আগে ডাক্তার ও শেষে ভুয়া ডিগ্রি উল্লেখিত সাইনবোর্ড খুলে ফেলা হয়।

বিএমডিসির নিবন্ধন ছাড়াই ভুয়া ডিগ্রি ব্যবহার করায় মেঘনাথ রুদ্র পালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, পরীক্ষা কাজে ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ কেমিকেল পাওয়ায় একটি ডায়াগনস্টিক সেন্টারকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, অভিযুক্ত রেজাউল করিম, আব্দুর রাজ্জাক, জামাল আহমদ, মেঘনাথ রুদ্র পাল, মকসুদ আলী, নুরুল আম্বিয়া, সৈয়দ গোলাম কিবরিয়াসহ আরো কয়েক জনের চেম্বারে এই অভিযান চালানো হয়।

জেলা সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেন, স্থানীয় পুলিশ পরিদর্শক মোহাম্মদ মোশাররফ হোসেনের নেতৃত্বে মঙ্গলবার বিকেলে এই অভিযান চলে।

সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী জানান, একজন ভুয়া চিকিৎসক ও একটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে। অপরদিকে আরোও কিছু ব্যক্তি অল্টারনেটিভ চিকিৎসার নামে অ্যালোপাথিক ওষুধ লিখে থাকে। তাদেরকেও সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে অ্যালোপাথিক ওষুধ লিখলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, উপজলোর উত্তর শাহবাজপুর ইউপির শাহবাজপুর বাজারে দীর্ঘদিন ধরে কতিপয় ব্যক্তি নামের ভুয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছিলেন। এসব কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। পাশপাশি স্থানীয়রাও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

Share Button