বিএনপি কৌশলী কর্মসূচি দিয়ে যাচ্ছে !

নিজর ডেক্স: কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে দলের পক্ষ থেকে যে কর্মসূচি ঘোষণা হয়েছে। সেটাকে কৌশলে এগিয়ে যাওয়া হিসেবে বিবেচনা করছেন বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। তবে তারা আশাবাদী ধীরে ধীরে কর্মসূচির তীব্রতা এমন পর্যায়ে যাবে তাতে দলীয় প্রধানের মুক্তি মিলবে।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার মুক্তির দাবিতে বিএনপির পক্ষ থেকে যেসব কর্মসূচি দেয়া হচ্ছে তাতে সরকারের ওপর চাপ সৃষ্টি করা যাচ্ছে না বলে মনে করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১০ সেপ্টেম্বর মানববন্ধন এবং ১২ সেপ্টেম্বর প্রতীকী অনশন কর্মসূচি-যা ঢাকাসহ দেশের জেলা এবং মহানগর সদরে পালনের কথা বলা হয়েছে। ঘোষিত এই কর্মসূচি নিয়ে বিএনপির তৃণমূল নেতাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে।

ঘোষিত কর্মসূচিতে প্রত্যাশার প্রতিফলন কতটুকু রয়েছে জানতে চাইলে পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ফিরোজ আলম পাটোয়ারী জাগো নিউজকে বলেন, ‘এ ধরনের কর্মসূচি আমরা অতীতেও পালন করেছি, ম্যাডামের মুক্তির জন্য আমাদের আরো বৃহত্তর কর্মসূচিতে যেতে হবে।’

Share Button