ফুলবাড়ীতে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপণী

প্লাবন শুভ, (ফুলবাড়ী) দিনাজপুর: ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার দিনাজপুরের ফুলবাড়ীতে শেষ হলো তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।
সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে মেলার সমাপণী ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত সমাপণী অনুষ্ঠানে বক্তব্য দেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী ম-ল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছামাদ, প্রবীণ প্রধান শিক্ষক মজিবুর রহমান, প্রবীণ শিক্ষক নাজিম উদ্দিন ম-ল, প্রবীণ কল্যাণ সমিতির সভাপতি দছিম উদ্দিন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু প্রমুখ।
শেষে মেলায় অংশগ্রহণকারী ৯টি কলেজ, ৭টি মাধ্যমিক বিদ্যালয় ও বিশেষ গ্রুপে দৈনিক দেশ মা পত্রিকা ও আনোয়ার এ্যাক্সেল পাওয়ার টিলারসহ কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
উল্লেখ্য, গত মঙ্গলবার (১৭ ডিসেম্বর) তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়।

Share Button