পর্যটকদের ঢল নেমেছে মৌলভীবাজারে

রিপন দে: টানা ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে মৌলভীবাজারে। দেশের নানা প্রান্ত থেকে আগত পর্যটকদের ভিড়ে সরগরম এ পর্যটর নগরী। বিশেষ করে শ্রীমঙ্গলে ঢল নেমেছে পর্যটকদের। সাপ্তাহিক ছুটিসহ বৌদ্ধ পূর্ণিমা, মে দিবস ও শবে বরাতের কারণে টানা ছুটিতে মৌলভীবাজার পর্যটকদের পদচারণায় মুখরিত। পর্যটকদের আনাগোনায় মুখরিত হয়ে উঠেছে শ্রীমঙ্গলসহ জেলার সব পর্যটন স্পট, হোটেল মোটেল। এবার ঈদের আগেই টানা ছুটির কারণে পর্যটকরা সেখানে ছুটেছেন।

জেলার ওয়েষ্টার্ন হোটেলের ব্যবস্থাপক মো. মঞ্জুরুল লতিফ মঞ্জু জানিয়েছেন, সাধারণত দুই ঈদের সময় পর্যটকদের এমন ঢল নামে। ঈদ ছাড়া স্মরণকালে এত পর্যটকের ঢল নামেনি। মৌলভীবাজারে মিডওয়াইফ পদে ১২ জনের চাকুরী ॥ স্থানীয়রা বঞ্চিত

ঢাকা থেকে ব্যাংক কর্মকর্তা মুহিউদ্দিন আলম স্বপরিবারে মৌলভীবাজারে এসেছেন। তিনি জানান, ব্যস্ত নাগরিক জীবনে এত লম্বা ছুটি মেলে না। যেহেতু টানা ছুটির একটা সুযোগ এলো তাই পরিবারের সঙ্গে ভালো একটা সময় কাটানোর এ প্রচেষ্টা।

বর্ষা এবং শীতে দুই ঋতুতে আলাদা রুপে সাজে প্রকৃতি কন্যা মৌলভীবাজার। বর্ষায় সবুজের সমারহ নাড়া দেয় প্রকৃতিপ্রেমীদের। মৌলভীবাজারের দৃষ্টিনন্দন স্থানসমূহ এক নজর দেখতে মরীয়া দূর দূরান্ত থেকে আগত ভ্রমণ পিপাসু পর্যটকরা। রোদ-বৃষ্টির লুকোচুরি খেলায় আবহাওয়াটাও দারুণ উপভোগ্য। এসুযোগটা কাজে লাগাচ্ছেন ব্যস্ত নাগরিকর পর্যটকরা। নার্সের পায়ে ধরেও কাজ হয়নি

তাই ভ্রমণ পিপাসু পর্যটকদের আগমনে সরগরম হয়ে উঠেছে দেশের সুনামধন্য পর্যটন এলাকা মৌলভীবাজার ভিড় বেড়েছে মাধবকুণ্ড জলপ্রপাত, মাধবপুর লেইক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, চা-বাগানসহ স্থানীয় দর্শনীয় স্থানসমূহে।

ময়মনসিংহ থেকে শ্রীমঙ্গলে এসেছেন ইসরাত আক্তার , তিনি জানালেন মৌলভীবাজারের প্রকৃতির প্রতি তার ভালবাসা অনেক পুরাতন, তিনি সুযোগ পেলে বারবার আসতে চান।

দিনের বেলায় পর্যটন স্পটসমূহ ঘুরে দেখে রাতে শহরের বিপণি কেন্দ্র সময় পার করছেন পর্যটকরা। পর্যটক সমাগম বাড়ায় তারকা হোটেল, পর্যটন মোটেল, গেস্ট হাউসসহ আবাসিক প্রতিষ্ঠানগুলোতে টানা পূর্ণ বুকিংসহ রেস্তোরাঁ এবং পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা তৃপ্তির নিঃশ্বাস ফেলছেন।

লাউয়াছড়া জাতীয় উদ্যান, বধ্যভূমি৭১ সহ বিভিন্ন চা বাগান এলাকায় দেখা যায়, দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের গাড়ি রয়েছে প্রায় শতাধিক। বাস, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ বিভিন্ন ধরনের গাড়ি লক্ষ করার মত।

শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডস্থ টি হ্যাভেন রিসোর্টের ম্যানেজার পাবক সেন বাবু জানান, টানা ছুটির কারণে অন্য সময়ের তুলনায় পর্যটকদের সংখ্যা বেশি। ইতোমধ্যে দুই দিন শ্রীমঙ্গলে থেকে অনেকে ফিরে যাচ্ছেন আবার নতুন পর্যটকরা আসছেন।

বৃহস্পতিবার থেকেই শহর ও আশে পাশের সকল হোটেলের প্রায় সমস্ত কক্ষ আগাম বুকিং হয়ে আছে। ভ্রমণ পিপাসুরা সমান তালে মাধবপুর লেইক, শ্রীমঙ্গল বধ্যভূমি, মাধবকুণ্ড ও হাম হাম জলপ্রপাতেও, হাকালুকি বেড়াতে যাচ্ছেন।

এদিকে আগের সময়ের চেয়েও পর্যটক সেবার প্রতি বাড়তি নজর দিচ্ছে প্রশাসন। পর্যটন এলাকায় ট্যুরিস্ট পুলিশ টহল জোরদার করা হয়েছে।

মৌলভীবারের পুলিশ সুপার মো. শাহজালাল জানান, টানা ছুটিতে পর্যটকরা আসবে তা আমরা আগেই ধারণা করেছি। পর্যটকদের নিরাপত্তায় পর্যটন স্পটসমূহে নিয়মের চেয়ে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে। টুরিস্ট পুলিশের সঙ্গে সমন্নয় করে জেলায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। হোটেল মোটেল ও রিসোর্ট সমুহের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে পুলিশ।

আরোও পড়ুন

আসিফ ও আঁখি আলমগীর কে নিয়ে তোলপাড়
৪ দফা দাবীতে ম্যাটস শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন
মৌলভীবাজারে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল
পহেলা মে বেতনসহ ছুটি প্রদানে মালিক পক্ষকে উপ-মহাপরিদর্শকের চিঠি
কমলগঞ্জে অগ্নিকান্ডে দেড় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই
কমলগঞ্জে জাতীয় মাছের রেণু অবমুক্ত
মৌলভীবাজারে খালেদা জিয়ার মুক্তির দাবীতে যুবদলের বিক্ষোভ মিছিল
কমলগঞ্জে গৃহবধুর গায়ে এসিড নিক্ষেপের অভিযোগ ॥ আটক-১
জিনের বাদশা মৌলভীবাজার কারাগারে
কাতারে সড়ক দুর্ঘটনায় আতিক নিহত

Share Button