নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে ২০টি ককটেল বিস্ফোরণ, আটক ১৩

নারায়ণগঞ্জ সংবাদদাতা:

উচ্চ আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর নারায়ণগঞ্জে নাশকতার চেষ্টায় কয়েকটি স্থানে অন্তত ২০টি ককটেল বিস্ফোরণ ঘটেছে। বুধবার শহরের গলাচিপা, ফতুল্লার ভুইগড় ও সোনারগাঁয়ের বেশ কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

জানা গেছে, সোনারগাঁ উপজেলার কাঁচপুর, মোগড়াপাড়া চৌরাস্তাসহ চারটি পয়েন্টে ৮ থেকে ১০টি ককটেল বিস্ফোরণের ঘটনায় দুর্বৃত্তরা। কাঁচপুর বাসস্ট্যান্ডের সামনে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় কাঁচপুর বাসস্ট্যান্ডের সামনে থেকে উপজেলা তাঁতী দলের সভপতি ইসমাইল সিকদারকে ককটেলসহ গ্রেফতার করা হয়।

মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার কার্যালয়ের সামনে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় মার্কেটে আগত ক্রেতা ও রাস্তায় চলাচলকারী পথচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ককটেল বিস্ফোরণের পর পুলিশ ৭টি তাজা ককটেলসহ উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক এনামুল হক রবিন, পিরোজপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক নুর নবী মাস্টার, ও উপজেলা তাঁতী দলের সভাপতি ইসমাইল সিকদারকে আটক করেছে।

এদিকে নগরীরর গলাচিপা এলাকার তিন থেকে চারটি স্পটে চার পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটে। গলাচিপা ডিএইচএল শাখা অফিসের পাশের গলির ভেতরে একটি এবং আশপাশের এলাকায় এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ সদর থানার ওসি কামরুল ইসলাম জানান, বুধবার দুপুর সাড়ে ১২টায় নগরীরর গলাচিপার এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে কয়েকটি বিস্ফোরিত ককটেলের আলামত জব্দ করে। এতে ওই এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

একই সময়ে ফতুল্লার ভুইগড় এলাকায় ফতুল্লার নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় পুলিশ খবর পেয়ে পুলিশ গিয়ে ধাওয়া দিলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার আনিসুর রহমান জানান, রায় ঘোষণার পরপর নারায়ণগঞ্জ সদর, ফতুল্লার ভুইঘর,ও সোনারগাঁয়ের মোগড়াপাড়া ও কাঁচপুর বাসস্ট্যান্ডসহ কয়েকটি স্থানে বেশকিছু ককটেল বিস্ফোরণ হয়েছে। নাশকতার চেষ্টাকালে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থেকে ৩ জন, ফতুল্লা থেকে ৪ জন ও বন্দর উপজেলা থেকে আরও ৩ জন বিএনপির কর্মীকে আটক করা হয়েছে। এ পর্যন্ত মোট ১৩ জনকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরোও পড়ুন

বিশ্ব মিডিয়ায় ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়
তারেক রহমানের মৃত্যুদণ্ডের জন্য আপিল করব: আইনমন্ত্রী
বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবন

Share Button