দুটি গন্ধগকুল লাউয়াছড়া উদ্যানে অবমুক্ত

শ্রীমঙ্গল, মৌলভীবাজার:  বন থেকে বেরিয়ে লোকালয়ে চলে আসে বিরল প্রজাতির দুটি গন্ধগকুল। গত রাতে এ দুটি গন্ধগকুল উদ্ধার করে বনকর্মীরা আবার রাতেই মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বিরল প্রজাতির দুটি গন্ধগকুল অবমুক্ত করা হয়।

শুক্রবার রাত ৮ টায় কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের চৈত্যন্যগঞ্জ গ্রামের নিহার রঞ্জন দাসের বাড়ি থেকে বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মীরা দুটি গন্ধগকুর উদ্ধার করে। বন প্রাণী

ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় চৈতন্যগঞ্জ গ্রামের নিহার রঞ্জন দাসের বাড়িতে একটি গাছে বিরল প্রজাতির দুটি গন্ধগকুল দেখতে পান বাড়ির লোকজন। পরে এ দুটি গন্ধগকুলকে গাছ থেকে নামিয়ে মৌলভীবাজার বন্যপ্রাণী ক্রাইম ইউনিটকে অবহিত করা হয়। খবর পেয়ে মৌলভীবাজারের বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোেসেনের নেতৃত্বে বন্যপ্রাণী ক্রাইম ইউনিটের একটি দল শুক্রবার ২০ মার্চ রাত ৮ টায় গন্ধগকুল দুটি উদ্ধার করেন।

মৌলভীবাজারের বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন দুটি গন্ধগকুল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাণী দুটি সুস্থ্য থাকায় রাতেই আবার সেগুলোকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনে অবমুক্ত করা হয়েছে।

Share Button