দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা হলেন এম. ওসমান সিদ্দিক

আনহার সমশাদ: প্রেসিডেন্ট জো বাইডেনের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা হলেন সাবেক শিক্ষামন্ত্রী ড.উসমান ফারুকের ছোট ভাই িএম. ওসমান সিদ্দিক।

সদ্য অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রেসিডেন্ট পদে জো বাইডেন বিজয়ী হয়েছেন। বিশ্ব মোড়ল খ্যাত যুক্তরাষ্ট্র দ্রততার সাথে সকল কুটনৈতিক জাল বিছিয়ে দিতে কাজ শুরু করে দিয়েছে।

এদিকে দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছেন একজন বাংলাদেশী আমেরিকান যিনি নটরডেম কলেজের প্রাক্তন ছাত্র এবং যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ( Ambassador Emeritus ) এম. ওসমান সিদ্দিক। তাঁর এক অনন্য কীর্তি হলো, তিনি যেকোনো দেশে নিযুক্ত প্রথম আমেরিকান-মুসলিম রাষ্ট্রদূত । প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সময় তিনি ফিজিতে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ছিলেন।

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়ার কৃতি সন্তান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ডক্টর উসমান গণি’র পুত্র এবং সাবেক শিক্ষা মন্ত্রী ডক্টর উসমান ফারুক’র সহোদর ছোট ভাই।

ওসমান সিদ্দিকের বিরল সম্মানজনক নিয়োগে বাংলাদশী কমিউনিটিতে আনন্দ উচ্ছ্বাস সহ রাজনৈতিক মহলে আলোচনা চলছে নানাজনে নানামতে!। সম্পাদনায়: মোন ও মোমিন।

Share Button