ঠাকুরগাঁওয়ে দুটি এসটিসি ব্যাংক সিলগালা

জুনাইদ কবির,   ঠাকুরগাঁও : সরকারি নির্দেশনা না মেনে শুধুমাত্র সমবায় অধিদপ্তর থেকে অনুমোদন নিয়ে অবৈধভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করায় স্মল ট্রেডার্স কোঅপারেটিভ (এসটিসি) ব্যাংক লিমিটেড ঠাকুরগাঁওয়ের কালিবাড়ী ও ঠাকুরগাঁও রোডে অবস্থিত দুটি শাখা সিলগালা করে দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।
একই সঙ্গে সকল গ্রাহকদের সঞ্চয়ের টাকা দ্রুততম সময়ের মধ্যে ফেরৎ দিতে দুই শাখার শাখা ব্যবস্থাপকদের নিকট হতে মুচলেকা নেওয়া হয়।
মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে উপজেলা সমবায় কর্মকর্তা ও পুলিশ নিয়ে অভিযান চালিয়ে এসটিসি ব্যাংক লিমিটেড এর পৃথক দুটি শাখার সকল কার্যক্রম বন্ধ করে তা সিলগালা করেন ইউএনও।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, ব্যাংকিং কার্যক্রম পরিচালনার কোন অনুমতি না নিয়ে শুধুমাত্র সমবায় অধিদপ্তর থেকে একটি অনুমোদন নিয়ে ঠাকুরগাঁওয়ে ব্যাংকিং কার্যক্রম পচিালনা করে আসছিলো এ প্রতিষ্ঠানটি। উপজেলা সমবায় অফিস থেকে এমন অভিযোগ পেয়ে আজ এসটিসি ব্যাংক লিমিটেড এর ঠাকুরগাঁওয়ের কালিবাড়ী ও ঠাকুরগাঁও রোড শাখা অফিস দুটি সিলগালা করা হয়েছে।
তিনি বলেন, প্রতিষ্ঠানটি শুধুমাত্র নারায়ণগঞ্জ জেলায় তাদের কার্যক্রম পরিচালনার অনুমতি পায়। অথচ তারা একের পর এক সারা দেশে শাখা খুলে চলেছে।
এছাড়াও গত ৫-৬ মাস যাবৎ যেসকল গ্রাহকের কাছ থেকে প্রতিষ্ঠানটি অবৈধভাবে সঞ্চয় সংগ্রহ করেছে তা দ্রুততম সময়ের মধ্যে গ্রাহকদের নিকট বুঝিয়ে দিতে দুই শাখার শাখা ব্যবস্থাপকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
Share Button