কমলগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা

সুমাইয়া ইসলাম, মৌলভীবাজার: মৌলভীবাজাররে কমলগঞ্জ উপজলোর শমসেরনগর বাজারে  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে  ৩ টি প্রতিষ্ঠানকে সাড়ে ৫ হাজার টাকা জরমিানা করা হয়ছে।

বুধবার (২৭ মে) সকাল ১১ টা থেকে বেলা ২ টা র্পযন্ত ভোক্তা অধকিার অধদিপ্তররে এই অভযিান চলমান ছিল।

জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধদিপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল- আমিনের নেতৃত্বে অভিযান সহযোগিতা করেন কমলগঞ্জ থানাধীন শমসেরনগর পুলিশ ফাঁড়ির র্ফোস ।

মূল্য তালিকা না রাখাপণ্যের গায়ে মেয়াদ উত্তীর্ণ ও উৎপাদন তারিখ না লেখা, মোড়কজাত বিধিমালা না মেনে পণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে বাগান রোডস্থ কান্তা ষ্টোরকে ৫ শত টাকাশ্রীহরি ষ্টোরকে ৩ হাজার টাকা এবং ষ্টেশন রোডস্থ আলম ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা র্কাযালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন বলেন, পেঁয়াজরসুনআদাচালতেলশাকসবজিকাচামাল এবং বিভিন্ন জাতের ফলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারেভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে 

এ বিভাগে আরোও যা থাকছে >>>>>>>>>

শ্রীমঙ্গলে ৪ প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা
মৌলভীবাজারে ৩জনকে জরিমানা
মৌলভীবাজারে ৫ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা

Share Button